Logo
আজঃ শুক্রবার ২৩ ফেব্রুয়ারী ২০২৪
শিরোনাম

নারী আসনে মনোনয়ন ফরম তুললেন নায়িকারা

প্রকাশিত:মঙ্গলবার ০৬ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২৩ ফেব্রুয়ারী ২০২৪ | ৮৬জন দেখেছেন

Image

দ্বাদশ জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনে দলীয় মনোনয়ন ফরম বিক্রি শুরু হয়েছে। এরই মধ্যে আগ্রহীরা আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে ভিড় করছেন। মঙ্গলবার সকাল ১০টা থেকে গুলিস্তানের বঙ্গবন্ধু অ্যাভিনিউতে কেন্দ্রীয় কার্যালয় থেকে দলীয় মনোনয়ন ফরম বিক্রি করছে আওয়ামী লীগ। এদিন মনোনয়ন ফরম তুললেন অপু বিশ্বাস, সোহানা সাবা ও নিপুন আক্তার।

সংবাদমাধ্যম অনুযায়ী, মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) বেলা ১১টায় রাজধানীর গুলিস্তানে অবস্থিত আওয়ামী লীগের দলীয় কার্যালয় থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেন অপু বিশ্বাস। এ সময় তিনি বলেন, রাজশাহী বিভাগের বগুড়া জেলা থেকে মনোনয়নপত্র কিনলাম আমি। আমার এলাকার মানুষ আমাকে অনেক সহযোগিতা করেছেন। দোয়া রাখবেন, আমি যেন এলাকার মানুষের পাশে দাঁড়াতে পারি। আর আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বপ্ন বাস্তবায়নে যেন কাজ করতে পারি।

তিনি আরও বলেন, নিজেকে রাজনীতির সঙ্গে জড়াতে পারা এবং মুক্তিযুদ্ধের স্বপক্ষে থাকতে পারা আমার জন্য সৌভাগ্য বলে মনে করি। মনোনয়ন ফরম সংগ্রহ করলাম। বাকিটা মহান আল্লাহ তাআলার ইচ্ছা। এদিকে সকাল সোয়া ১০টার দিকে বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে অবস্থিত আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের দোতলা থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেন চিত্রনায়িকা সোহানা সাবা ।

ফরম সংগ্রহ শেষে সোহানা সাবা বলেন, আমার বাবা একজন বীর মুক্তিযোদ্ধা। তিনি ১৩ বছর বয়সে মুক্তিযুদ্ধে অংশ নিয়েছেন। তিনি শুধু আওয়ামীলীগপন্থিই ছিলেন না, তিনি দেশপ্রেমিক ছিলেন। দেশের কথা ভাবলে আওয়ামী লীগের কথা ভাবতে হবে। 

এটা ছাড়া অন্য কোনো উপায় নেই। আমরা খুবই ভাগ্যবান যে টানা ১৫ বছর ধরে আওয়ামী লীগ ক্ষমতায় আছে, ইনশাল্লাহ আরও পাঁচ বছরও থাকবে। সেজন্য আমি অবশ্যই চাই আওয়ামী লীগ থেকে প্রার্থী হতে।

এর আগে রাজনীতি করেছেন কি না এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, সত্যি বলতে আমি খুব সংক্রিয়ভাবে রাজনীতি করিনি। কিন্তু নানা সময় নির্বাচনী প্রচারণায় আমি ছিলাম। আমি কখনো ভাবিনি যে, রাজনীতি করবো।

আওয়ামী লীগের ত্যাগী নেত্রীদের বাদ দিয়ে কেন আপনাকে মনোনয়ন দেওয়া হবে, এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আমিও কাজ করতে চাই বা করতে পারি। অনেকেই আমার থেকে বয়সে ও কাজে সিনিয়র আছেন। তার মানে এই নয় যে, নতুনরা কাজ করবে না বা এগিয়ে যাবে না। 

নতুনদেরও সামনের দিকে এগিয়ে যেতে হবে। সব জেনারেশন যদি হাতে হাত রেখে একসঙ্গে কাজ করে, তাহলে দেশের জন্য ভালো কিছুই হবে। মনোনয়ন পেলে কিভাবে মানুষের সেবা করবেন জানতে চাইলে তিনি বলেন, আমরা নতুন জেনারেশন দেশ-বিদেশ ঘুরে বেড়াই। আমরা যা দেখি দেশকে ও দেশের মানুষকে সেভাবে দেখতে চাই।

সাধারণ মানুষের মতোই আমি হাঁটা-চলা করি। পাঁচ টাকার জিনিস আমি ফুটপাত থেকে কিনি। সেই অভিজ্ঞতাও আমার আছে। আমি সত্যিকারের খেটেখাওয়া মানুষ। আমি মানুষের জন্যই কাজ করবো। এদিকে সংরক্ষিত নারী আসনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম কিনেছেন অভিনেত্রী নিপুন আক্তার। তিনি সঙ্গে রিয়াজকেও নিয়ে গিয়েছিলেন সেখানে। 

আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় সূত্র বলছে, সকাল ১০টা থেকে বেলা ১১টা পর্যন্ত দেশের ৮টি বিভাগের ১৭১টি মনোনয়ন ফরম বিক্রি হয়েছে। এর মধ্যে প্রথম এক ঘণ্টায় সর্বোচ্চ মননের ফর্ম বিক্রি হয়েছে ঢাকা বিভাগে, ৫০টি। প্রথম ঘণ্টায় দ্বিতীয় সর্বোচ্চ মনোনয়ন ফরম বিক্রি হয়েছে চট্টগ্রাম বিভাগ থেকে, ৩৪টি। এ ছাড়া রাজশাহী বিভাগে ২২টি, খুলনা বিভাগের ১৭টি, ময়মনসিংহ বিভাগের ১৬টি, রংপুর বিভাগের ১৪টি, বরিশাল বিভাগের ১৩টি এবং সিলেট বিভাগে ৫টি মনোনয়ন ফরম বিক্রি হয়েছে।


আরও খবর

যে কারণে টাকা ফিরিয়ে দিলেন জয়া

বৃহস্পতিবার ২২ ফেব্রুয়ারী ২০২৪

ঈধিকার পর এবার মিমি

মঙ্গলবার ২০ ফেব্রুয়ারী ২০24




মনপুরা উপজেলার কালকিনিতে অবৈধ বিহিন্দী জালের বিস্তার

প্রকাশিত:বুধবার ১৪ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২৩ ফেব্রুয়ারী ২০২৪ | ৩৩জন দেখেছেন

Image

স্টাফ রিপোর্টার ভোলার মনপুরা : ভোলার মনপুরা উপজেলার একটি চর যার নাম কালকিনি সেখানে হাজারো অবৈধ বিহিন্দী জালের বিস্তার নেই উপজেলা প্রশাসনের নজরদারী জেলেরা অবৈধ এই বিহিন্দী জাল দিয়ে ছোট ছোট লক্ষ কুঠি মাছের পোনা নষ্ট করে এই জাল দিয়ে, তাই জেলা মৎস্য কর্মকর্তা ও উপজেলা মৎস্য অফিস ও কোষ্টগার্ডের নজরদারী বাড়ানো দরকার বলে মনে করে মৎস্য বিশেষজ্ঞগন তারা বলছেন এই ভাবে যদি ভিবিন্ন মাছের পোনা নষ্ট করে তাহলে আগামী দিনগুলোতে হয়তো বা নদীতে সকল ধরনের মাছের সংকট দেখা দিতে পারে 

জেলা মৎস্য কর্মকর্তা মো আবুল কালাম আজাদ বলেন মনপুরা সংলগ্ন কালকিনিতে অবৈধ বিহিন্দী জাল দিয়ে মাছ ধরার বিষয়টি আমার জানা ছিলনা এখন বিষয়টি আমার নজরে এসেছে আমরা সেখানে অভিযান পরিচালনা করব এবং মনপুরা কোষ্টগার্ড ও মৎস্য অফিসকে অবহিত করব এবং চরফ্যাশন শশীভূষনের মৎস্য কর্মকর্তা  সহ কোষ্টগার্ডের কমান্ডারকে অবহিত করব যে দ্রুত সময়ের মধ্যে অভিযান পরিচালনা করে


আরও খবর



টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের নেতৃত্বে রোহিত

প্রকাশিত:বৃহস্পতিবার ১৫ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২৩ ফেব্রুয়ারী ২০২৪ | ৩৮জন দেখেছেন

Image

আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতকে নেতৃত্ব দেবেন কে, তা নিয়ে চলছিল আলোচনা। যেখানে জোরেশোরে শোনা যাচ্ছিল হার্দিক পান্ডিয়ার নাম। তবে ভারতীয় ক্রিকেট বোর্ড-বিসিসিআই সচিব জয় শাহ স্পষ্ট জানিয়ে দিলেন, বর্তমান অধিনায়ক রোহিত শর্মার নেতৃত্বেই বিশ্ব আসরে যাবে দল। 

২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমি-ফাইনালে ইংল্যান্ডের কাছে হারার পর এক বছরের বেশি সময় যখন এই সংস্করণে দেখা যায়নি রোহিতকে, তখন বেশির ভাগ ম্যাচে ভারতকে নেতৃত্ব দিয়েছেন পান্ডিয়া। বর্তমানে চোটে বাইরে থাকা এই অলরাউন্ডারের অনুপস্থিতিতে এই সময়ে নানা ম্যাচে নেতৃত্ব দিয়েছেন লোকেশ রাহুল, জাসপ্রিত বুমরাহ, রুতুরাজ গায়কোয়াড় ও সূর্যকুমার যাদব। 

গত ডিসেম্বরে রোহিতকে সরিয়ে আইপিএলে মুম্বাই ইন্ডিয়ান্সের নেতৃত্বভার তুলে দেওয়া হয় পান্ডিয়ার কাঁধে। এতে শেষ হয় দলটির অধিনায়ক হিসেবে রোহিতের টানা ১০ বছরের অধ্যায়। পান্ডিয়াকে ভারতের নিয়মিত টি-টোয়েন্টি অধিনায়ক করা হবে বলেও ধারণা করা হচ্ছিল তখন। তবে গত মাসে আফগানিস্তানের বিপক্ষে সিরিজ দিয়ে ১৪ মাস পর ভারতের টি-টোয়েন্টি দলে রোহিত ফেরেন অধিনায়ক হিসেবেই। প্রথম দুই ম্যাচে শূন্য রানে আউট হলেও তৃতীয়টিতে ৬৯ বলে অপরাজিত ১২১ রানের বিধ্বংসী ইনিংস খেলেন তিনি। আগামী জুনে ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রে শুরু হতে যাওয়া বিশ্বকাপের আগে এটিই ছিল ভারতের শেষ টি-টোয়েন্টি সিরিজ। 

রাজকোটের সৌরাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামের নাম পরিবর্তন করার অনুষ্ঠানে বুধবার জয় শাহ নিশ্চিত করে দিলেন, বিশ্বকাপে অধিনায়ক থাকছেন রোহিতই। একই সঙ্গে বড় স্বপ্নের কথাও বললেন তিনি। 

জয় শাহ বলেন, এক বছর পর ফিরে সম্প্রতি আফগানিস্তান সিরিজে তার নেতৃত্ব দেওয়ার অর্থ হলো, সে অবশ্যই (টি-টোয়েন্টি বিশ্বকাপে নেতৃত্ব দেবে)। রোহিত সব সংস্করণের অধিনায়ক। এটি সম্মিলিত সিদ্ধান্ত এবং নির্বাচকরা এই বিষয়ে পুরোপুরি একমত। হার্দিক পান্ডিয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য সহ-অধিনায়ক হিসেবে তার অবস্থান ধরে রাখবে। ২০২৩ (ওয়ানডে) বিশ্বকাপ নিয়ে আমি মন্তব্য করিনি, ফাইনালে আমরা আহমেদাবাদে হেরেছিলাম (অস্ট্রেলিয়ার বিপক্ষে)। আমি নিশ্চিত করে বলতে পারি, ৩০ জুন বার্বাডোজে রোহিত শার্মার নেতৃত্বে ভারত টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতবে।

জয় শাহ যেই অনুষ্ঠানে কথাগুলো বলছিলেন সেখানে উপস্থিত ছিলেন রোহিত, ভারত দলের প্রধান কোচ রাহুল দ্রাবিড়, প্রধান নির্বাচক অজিত আগারকারও। এ ছাড়া ভারতীয় দলের আরও কয়েকজন সদস্য, আইপিএল চেয়ারম্যান অরুন ধুমাল, কিংবদন্তি ক্রিকেটার সুনিল গাভাস্কার, অনিল কুম্বলেরাও ছিলেন অনুষ্ঠানে।


আরও খবর

আইপিএল শুরুর তারিখ নির্ধারণ

বৃহস্পতিবার ২২ ফেব্রুয়ারী ২০২৪




ঈধিকার পর এবার মিমি

প্রকাশিত:মঙ্গলবার ২০ ফেব্রুয়ারী ২০24 | হালনাগাদ:বৃহস্পতিবার ২২ ফেব্রুয়ারী ২০২৪ | ২২জন দেখেছেন

Image

'তুফান’ সিনেমায় চিত্রনায়ক শাকিব খানের নায়িকা কে হচ্ছেন তা নিয়ে বেশ কিছুদিন ধরেই মিডিয়া পাড়ায় আলোচনা চলছে। একাধিক নায়িকাকে নিয়ে জল্পনা-কল্পনা চললেও এখন অবধি সিনেমাটির নির্মাতা রায়হান রাফি বা শাকিব খান, কেউই মুখ খোলেননি।

তবে এবার জোর আলোচনা চলছে সিনেমাটিতে কলকাতার মিমি চক্রবর্তীকে দেখা যাবে শাকিবের সঙ্গে রোমান্স করতে। ঘনিষ্ঠ সূত্রে জানা গেছে, ‘তুফান’ সিনেমায় শাকিবের বিপরীতে দেখা যাবে কলকাতার অভিনেত্রী মিমি চক্রবর্তীকে। আগামী মার্চে ভারতের রামুজিতে শুরু হবে সিনেমাটির শুটিং।

তুফান’ সিনেমাটি প্রযোজনা করছে আলফা আই, চরকি এবং পশ্চিমবঙ্গের প্রযোজনা প্রতিষ্ঠান এসভিএফ। তবে নায়িকা ইস্যুতে এ তিন প্রযোজনা প্রতিষ্ঠানের কেউই এখন পর্যন্ত কোনো মন্তব্য করতে রাজি নন।

উল্লেখ্য, গত বছর ১১ ডিসেম্বর রাজধানীর একটি পাঁচতারকা হোটেলে অনুষ্ঠানের মাধ্যমে এ সিনেমার নাম ঘোষণা করা হয়। এ সময় সিনেমাটির নির্মাতা রায়হান রাফী বলেন, ‘সুড়ঙ্গ সিনেমার পর আমার অনেক বড় স্বপ্ন ছিল বড় আয়োজনে সিনেমা বানানোর। সেটা এবার পূরণ হতে যাচ্ছে। দেশের বড় সুপারস্টারের সঙ্গে কাজ করছি।  তাকে নিয়ে দেশের বড় সিনেমাটিই আমি উপহার দেবো।’


আরও খবর

যে কারণে টাকা ফিরিয়ে দিলেন জয়া

বৃহস্পতিবার ২২ ফেব্রুয়ারী ২০২৪




স্বর্ণের দাম আন্তর্জাতিক বাজারে ১ সপ্তাহে সর্বনিম্ন

প্রকাশিত:বুধবার ০৭ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২৩ ফেব্রুয়ারী ২০২৪ | ৫৮জন দেখেছেন

Image

আন্তর্জাতিক বাজারে স্বর্ণের দাম নিম্নমুখী। মঙ্গলবারও স্বর্ণের দর কমেছে। এখন তা গত ১ সপ্তাহেরও বেশি সময়ের মধ্যে সর্বনিম্নে অবস্থান করছে। রয়টার্সের বরাত দিয়ে সিএনবিসির এক প্রতিবেদনে এ তথ্য জানা গেছে।

সিএনবিসির প্রতিবেদনে বলা হয়, যুক্তরাষ্ট্রের কেন্দ্রীয় ব্যাংক ফেডারেল রিজার্ভ (ফেড) শিগগিরই সুদের হার না কমানোর আভাস দিয়েছে। এ প্রত্যাশায় দেশটির মুদ্রা ডলার শক্তিশালী হয়েছে। ফলে স্বর্ণের মূল্য নিম্নগামী হয়েছে।

স্পট মার্কেটে আলোচ্য কার্যদিবসে বৈশ্বিক বেঞ্চমার্ক স্বর্ণের দাম অপরিবর্তিত রয়েছে। প্রতি আউন্সের দর স্থির হয়েছে ২০২৩ ডলার ৯২ সেন্টে। সোমবার যা গত ২৫ জানুয়ারির পর সর্বনিম্নে নেমে গিয়েছিল।

ফিউচার মার্কেটে একই কর্মদিবসে যুক্তরাষ্ট্রের বেঞ্চমার্ক স্বর্ণের মূল্য হ্রাস পেয়েছে শূন্য দশমিক ১ শতাংশ। আউন্সপ্রতি দাম নিষ্পত্তি হয়েছে ২০৪০ ডলারে।

বিশ্বখ্যাত আর্থিক প্রতিষ্ঠান ইক্সিনিটি গ্রুপের প্রধান বাজার কৌশলবিদ হ্যান ত্যান বলেন, যুক্তরাষ্ট্রের অর্থনীতি প্রত্যাশার চেয়ে শক্তিশালী রয়েছে। ফলে আগামী মার্চে ফেডের সুদের হার কমানোর সম্ভাবনা উবে গেছে। তাতে স্বর্ণের দরপতন ঘটেছে।

একই দিনে ইউএস ডলার শূন্য দশমিক ১ শতাংশ ঊর্ধ্বমুখী হয়েছে। গত তিন মাসের মধ্যে তা সর্বোচ্চ স্তরে পৌঁছেছে। সেই সঙ্গে ১০ বছর মেয়াদি মার্কিন ট্রেজারি ইল্ড ঊর্ধ্বগামী হয়েছে। এ প্রেক্ষাপটে অন্যান্য মুদ্রা ধারণকারীদের কাছে স্বর্ণ রাখা ব্যয়বহুল হয়ে পড়েছে। ফলে বুলিয়ন বাজারে তেজ কমেছে।


আরও খবর



গাজায় ইসরাইলি হামলায় নিহত ২৮,৪৭৩

প্রকাশিত:বুধবার ১৪ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২৩ ফেব্রুয়ারী ২০২৪ | ২৬জন দেখেছেন

Image

গাজায় হামাস পরিচালিত স্বাস্থ্য মন্ত্রণালয় মঙ্গলবার বলেছে, ফিলিস্তিনি যোদ্ধা এবং ইসরাইলি বাহিনীর মধ্যে চার মাসেরও বেশি সময় ধরে চলা যুদ্ধে অবরুদ্ধ এ ভূখন্ডে কমপক্ষে ২৮,৪৭৩ জন নিহত হয়েছে।

মন্ত্রণালয়ের এক বিবৃতিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় গাজা উপত্যকায় ইসরাইলি বাহিনীর হামলায় ১৩৩ জন নিহত হওয়ায় এ সংখ্যা বেড়ে মোট ২৮,৪৭৩ জনে দাঁড়ালো।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের বিবৃতিতে আরো বলা হয়, গত ৭ অক্টোবর যুদ্ধ শুরু হওয়ার পর থেকে গাজায় মোট ৬৮,১৪৬ জন আহত হয়েছে।


আরও খবর

ভেনেজুয়েলায় সোনার খনি ধসে নিহত ২৩ জন

বৃহস্পতিবার ২২ ফেব্রুয়ারী ২০২৪