Logo
আজঃ শুক্রবার ২৩ ফেব্রুয়ারী ২০২৪
শিরোনাম

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপনে যুক্তরাষ্ট্রে ব্যাপক প্রস্তুতি

প্রকাশিত:মঙ্গলবার ০৬ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২৩ ফেব্রুয়ারী ২০২৪ | ৬৯জন দেখেছেন

Image

‘আন্তর্জাতিক মাতৃভাষা দিবস’ উপলক্ষে ২১ ফেব্রুয়ারি সন্ধ্যা ৫টা থেকে নিউইয়র্কে জাতিসংঘ সদর দফতরে অনুষ্ঠান হবে। জাতিসংঘের শীর্ষ কর্মকর্তাসহ বিভিন্ন দেশের কূটনীতিকরা এতে অংশ নেবেন। অনুষ্ঠানে প্রবাসের বিশিষ্টজনেরাও থাকবেন বলে আয়োজকদের পক্ষ থেকে জানানো হয়েছে। বাঙালির মায়ের ভাষার জন্য অকাতরে রক্তদানের দিন বায়ান্নর ২১ ফেব্রুয়ারিকে গোটাবিশ্বের ভাষা সুরক্ষার দিন হিসেবে জাতিসংঘ স্বীকৃতি প্রদানের পর দিবসটি বিশ্বের বিভিন্ন প্রান্তে উদযাপিত হচ্ছে। 

মাতৃভাষা দিবস উপলক্ষে নিউইয়র্কে বাংলাদেশ কন্স্যুলেটেও অনুষ্ঠান হবে। অস্থায়ীভাবে নির্মিত শহীদ বেদীতে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করবেন প্রবাসীদের সাথে নিয়ে কন্স্যুলেটের কর্মকর্তারা। সে অনুষ্ঠানেও সকলকে আমন্ত্রণ জানানো হচ্ছে। নিউইয়র্কস্থ মুক্তধারার পক্ষ থেকে এবারও বাংলাদেশের সাথে মিলিয়ে ২০ ফেব্রুয়ারি দুপুরে (বাংলাদেশে একুশের প্রথম প্রহর) জাতিসংঘ সদর দফতরের সামনে দ্যাগ হ্যামারসজোল্ড পার্কে অস্থায়ী শহীদ মিনারে শ্রদ্ধাঞ্জলি অর্পণের কর্মসূচি রয়েছে। 

অপরদিকে, ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই অ্যাসোসিয়েশনের উদ্যোগে এবারও মহান একুশে উদযাপনের বিস্তারিত কর্মসূচি অনুষ্ঠিত হবে উডসাইডে কুইন্স প্যালেসে ২০ ফেব্রুয়ারি সন্ধ্যা থেকে একুশের প্রথম প্রহর পর্যন্ত। শতাধিক সংগঠন এতে অংশ নেবে। সাংস্কৃতিক পর্বে থাকবে বিপা, উদীচী, বহ্নিশিখা, বাফা, আড্ডা, শিল্পকলা একাডেমি এবং রবীন্দ্র একাডেমি। এর আগে ১১ ফেব্রুয়ারি জ্যাকসন হাইটস সংলগ্ন পিএস ৬৯এর মিলনায়তনে প্রবাস প্রজন্মের অংশগ্রহণে মহান ভাষা দিবস আলোকে চিত্রাঙ্কন, কবিতা আবৃত্তি, লিখন (বাংলা স্বরবর্ণ) প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। প্রবাসে ইতিমধ্যেই সমাদৃত ‘সম্মিলিত মহান একুশ উদযাপন’ কর্মসূচির ব্যাপারে বিস্তারিত জানতে সাঈদা আকতার লিলি, গাজী সামসউদ্দিন, মোল্লা মনিরুজ্জামান, তাজুল ইসলাম, মহিউদ্দিন দেওয়ান, স্বপন বড়ুয়া, মোহাম্মদ হোসেন খান প্রমুখের সাথে যোগাযোগ করতে বলা হয়েছে। 

প্রবাসী বাংলাদেশিদের আমব্রেলা সংগঠন নিউইয়র্কস্থ ‘বাংলাদেশ সোসাইটি’র সম্মিলিত আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও মহান শহীদ দিবস পালন উপলক্ষে কমিউনিটির সামাজিক-সাংস্কৃতিক, ক্রিড়া, পেশাজীবী ও রাজনৈতিক সংগঠনের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভায় জানানো হয় ইতিমধ্যে প্রায় ৪০টি সংগঠন তাদের নাম নিবন্ধন করেছে। এসময় প্রবাসের সকল সংগঠনের কর্মকর্তাদের দৃষ্টি আকর্ষণ করে বলা হয়, আগামী ১০ ফেব্রুয়ারির মধ্যে আগ্রহী সংগঠনের নাম নিবন্ধন করা যাবে। প্রতি বছরের ন্যায় এবারও নিবন্ধন ফি ১০০ ডলার ধার্য করা হয়েছে। উল্লেখ্য, প্রতি বছরের ন্যায় বাংলাদেশ সোসাইটির আয়োজনে এবারও আগামী ২০ ফেব্রুয়ারি সন্ধ্যায় উডসাইডের তিব্বত কমিউনিটি সেন্টারে যথাযোগ্য মর্যাদায় সম্মিলিত আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও মহান শহীদ দিবস পালন করা হবে। 

লসএঞ্জেলেস সিটি সংলগ্ন প্যারিস সিটির পাবলিক লাইব্রেরি চত্ত্বরে নির্মিত স্থায়ী শহীদ মিনারে শ্রদ্ধাঞ্জলি অর্পণ এবং আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান হবে সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত। মাতৃভাষা দিবস উদযাপন কমিটির প্রেসিডেন্ট শহীদ আহমেদ মিঠু এবং প্রতিষ্ঠাতা-প্রেসিডেন্ট মোহাম্মদ রহমান রাজু জানিয়েছেন, ভাষা আন্দোলনের সাথে প্রবাস প্রজন্ম এবং সিটির ভিনদেশীদের জানাতে ব্যাপক প্রস্তুতি চলছে। এলাকার নির্বাচিত জনপ্রতিনিধিরাও আসতে পারেন এ অনুষ্ঠানে। 

এদিকে, পেনসিলভেনিয়াস্থ সংবাদদাতা আশরাফুল ইসলাম আরিফ জানান, বৃহত্তর ফিলাডেলফিয়া সিটির ৬টি স্কুলে মাতৃভাষা দিবস উদযাপনের আনুষ্ঠানিক ঘোষণা দেয়া হয়েছে। ‘বৈচিত্রে ঐক্য’ (ইউনিটি ইন ডাইভার্সিটি) স্লোগানে আন্তর্জাতিক বোঝাপড়াকে উৎসাহিত ও প্রচার করতে এই সিটির নর্থ ইস্ট উচ্চ বিদ্যালয়, রাউনহার্স্ট প্রাথমিক বিদ্যালয়, পেন আলেক্সান্দার মিডল স্কুল, অ্যালাইন লক স্কুল, হেনরি লিয়া স্কুল এবং আপারডারবি হাই স্কুলে অনুষ্ঠান হবে। এসব অনুষ্ঠানে নিজ নিজ মাতৃভাষা এবং সংস্কৃতির লালনের গুরুত্ব  নিয়ে আলোচনা করবেন বিষয়-বিশেষজ্ঞরা। শিক্ষক, স্কুল প্রশাসন, শিক্ষার্থী ছাড়াও নির্বাচিত জনপ্রতিনিধিরাও আমন্ত্রণ পাচ্ছেন একুশের এসব অনুষ্ঠানে।  

জানা গেছে, স্কুলসমূহে ভাষা দিবস উদযাপনে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে উৎসাহিত করতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছেন ফিলাডেলফিয়ায় বসবাসরত মূলধারার রাজনীতিক আবু আমিন রহমান। সাথে রয়েছেন সাংস্কৃতিক সংগঠক পার্থ দেবনাথ এবং কণ্ঠশিল্পী জলি দাস।


আরও খবর

ভাষা শহীদদের প্রতি মালয়েশিয়ায় শ্রদ্ধা

বৃহস্পতিবার ২২ ফেব্রুয়ারী ২০২৪




ভুল খানকে বিয়ে করেছ; কারিনাকে কেন বলেছিলেন সালমান?

প্রকাশিত:মঙ্গলবার ১৩ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:বুধবার ২১ ফেব্রুয়ারী ২০২৪ | ৩৮জন দেখেছেন

Image

ব্যবসায়িক সাফল্যের নিরিখে হিন্দি সিনেমার ইতিহাসে নজির গড়ে কারিনা কাপুর ও সালমান খান জুটির ‘বজরঙ্গী ভাইজান’। ২০১৫ মুক্তির পর প্রায় ৩০০ কোটি টাকার ব্যবসা করে ছবিটি। এর আগে সালমানের ‘দাবাং ২’ ছবিতে একটি আইটেম ডান্স করেছিলেন কারিনা। শুধু তাই নয়, সালমান-কারিনা জুটির ‘বডিগার্ড’ ছবিটিও বক্স অফিসে হিট হয়েছিল।

ক্যারিয়ারের চূড়ান্ত সময়ে হঠাৎ ২০১২ সালে সাইফ আলি খানকে বিয়ে করেন বলিউডের বেবো। কারিনা সাইফকে বিয়ে করাতেই কি রুষ্ট হন সালমান? সাইফের সঙ্গে বিয়ের পরই সালমান কারিনাকে বলেছিলেন, ‘ভুল খানকে বিয়ে করে ফেলেছ।’

পর্দায় সালমান-কারিনা জুটি হিট। ব্যক্তিগত জীবনেও সালমানের সঙ্গে হৃদ্যতাপূর্ণ সম্পর্ক রয়েছে কারিনার। শুধু সালমান নন, আমির খান ও শাহরুখ খানের সঙ্গেও একাধিক হিট ছবি করেছেন কারিনা। বিয়ের বছরেই সাইফের সঙ্গে জুটি বেঁধে ‘এজেন্ট বিনোদ’ ছবিতে কাজ করেন কারিনা। বাকি তিন খানের সঙ্গে তার ছবি হিট হলেও সাইফের সঙ্গে তার ছবি একেবারেই ফ্লপ করে।

সাইফকে বিয়ের পরের বছর ২০১৩ সালে ‘বিগ বস ৬’-এ সালমানের রিয়ালিটি শোয়ে ‘দাবাং ২’ ছবির ‘ফেভিকল সে’ গানটির প্রচারে এসে সালমানের প্রশ্নের সম্মুখীন হতে হয় কারিনাকে। সালমান অভিনেত্রীকে বলেন, তিনি এ মঞ্চ থেকে সাইফকে কিছু বলতে চান কি না? হেসে কারিনা বলেন, ‘হাই সইফ।’ করিনার স্বল্প উত্তর শুনে হতাশ হয়ে সালমান বলেন, ‘তুমি ভুল খানকে বিয়ে করেছ।’ রসিকতা করা সালমানের স্বভাব। মজা করেই কারিনাকে এ কথা বলেছিলেন অভিনেতা।


আরও খবর

যে কারণে টাকা ফিরিয়ে দিলেন জয়া

বৃহস্পতিবার ২২ ফেব্রুয়ারী ২০২৪

ঈধিকার পর এবার মিমি

মঙ্গলবার ২০ ফেব্রুয়ারী ২০24




পরীমণি ব্যবসায় নামলেন

প্রকাশিত:রবিবার ১৮ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২৩ ফেব্রুয়ারী ২০২৪ | ২১জন দেখেছেন

Image

বর্তমান সময়ের আলোচিত অভিনেত্রী পরীমণি। ভালোবাসা দিবসে মুক্তি পেয়েছে ‘বুকিং’ ওয়েব ফিল্ম। কিন্তু ছবিটি তেমন সাড়া ফেলতে পারেনি। এদিকে রাজের সঙ্গে বিচ্ছেদের পর অনেকটায় আলোচনার বাইরে চলে যান তিনি। অন্যদিকে রাজেরও তেমন কোনো ছবি মুক্তির মিছিলে নেই। তবে নতুন খবর হলো পরীমণি নতুন কিছু করার চেষ্টা করছেন। তা হলো ব্যবসা। তবে তিনি কখনটা সফল হন তা সময় বলে দেবে।

প্রসাধনীর পণ্যের ব্যবসায় নামলেন ঢাকাই সিনেমার আলোচিত চিত্রনায়িকা পরীমণি। আসছে ঈদেই নিজের নতুন ব্যবসা নিয়ে আত্মপ্রকাশ করতে চলেছেন তিনি। শুক্রবার (১৬ ফেব্রুয়ারি) ফেসবুকে নিজের ব্র্যান্ডের একটি বিজ্ঞাপনচিত্র প্রকাশ করেন অভিনেত্রী। যেখানে তিনি লেখেন, এবারের ঈদে আমি আসছি একদম নতুনভাবে। খুব শিগগিরই সবাইকে আনুষ্ঠানিকভাবে বিস্তারিত জানাবো ইনশাআল্লাহ। দোয়া করবেন।

বিষয়টি নিয়ে একটি বেসরকারি টিভি চ্যানেলকে দেওয়া সাক্ষাৎকারে পরীমণি বলেন, ‘আসলে অনেক আগে থেকেই আমার ব্যবসা করার ইচ্ছে ছিল। কিন্তু কিসের বিজনেস শুরু করবো তাই ভাবছিলাম। অবশেষে অনেক ভেবে আর সবদিক বিবেচনা করে প্রসাধনীর পণ্যের ব্যবসা শুরু করতে যাচ্ছি।’

এই নায়িকা আরও বলেন, ‘এখন সোশ্যাল মিডিয়াতে ঢুকলেই অনেকেই দেখি ব্যবসা করছে। সেগুলোর মাঝে মেয়েদের প্রসাধনীর পণ্যের ব্যবসা বেশ তুঙ্গে। অনেক ক্ষেত্রেই দেখা যায় একটু কম দামে অনেকেই ব্র্যান্ডের পণ্য অনলাইন থেকে ক্রয় করছে। সেক্ষেত্রে দেখা যায় তারা আসলে প্রতারিত হচ্ছে। কেননা ব্র্যান্ডের পণ্য বলে বিক্রি হচ্ছে ক্লোন পণ্য। যা আসলে আমাদের স্কিনের জন্য বেশ ক্ষতিকর। তাদের দিক বিবেচনায় অরজিনাল ব্র্যান্ডের পণ্য নিয়ে বাজারে আসছি।’ এদিকে ভালোবাসা দিবসে মুক্তি পেয়েছে পরীমণির ‘বুকিং’ ওয়েব ফিল্ম। মিজানুর রহমান আরিয়ানের পরিচালনায় পরীর বিপরীতে অভিনয় করেছেন এ বি এম সুমন। ওয়েব ফিল্মটি মুক্তির পর থেকেই দর্শক প্রশংসায় ভাসছে।


আরও খবর

যে কারণে টাকা ফিরিয়ে দিলেন জয়া

বৃহস্পতিবার ২২ ফেব্রুয়ারী ২০২৪

ঈধিকার পর এবার মিমি

মঙ্গলবার ২০ ফেব্রুয়ারী ২০24




মোংলা বন্দর ইনার বারে ড্রেজিং প্রকল্পের কাজ পুনরায় চালু

প্রকাশিত:মঙ্গলবার ০৬ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২৩ ফেব্রুয়ারী ২০২৪ | ৭২জন দেখেছেন

Image

মোংলা বন্দর চ্যানেলের ইনার বারে ড্রেজিং প্রকল্পের কাজ পুনরায় শুরু হয়েছে। দীর্ঘদিন বন্ধ থাকার পর চারটি কাটার সাকশন ড্রেজারের মাধ্যমে মোংলা বন্দর চ্যানেলের ইনার বারে ডেজিং প্রকল্পের কাজ বন্দরের বেসক্তিক এলাকার সেকশন ২ এবং সেকশন ৪ এ শুরু হয়েছে। প্রকল্পের কাজ ২০২১ সালে শুরু হয়ে প্রায় ৩৫ শতাংশ কাজ সমাপ্ত হওয়ার পর ২০২২ সালে ড্রেজিং মাটি ফেলার জমি সংকটের কারণে ড্রেজিং কার্যক্রম সাময়িকভাবে বন্ধ হয়ে যায়। উক্ত সময়ে সম্পন্নকৃত ড্রেজিং এর ফলে মোংলা বন্দরে ৮.৫ মিটার ড্রাফটের জাহাজ আনা সম্ভব হয়। কিন্তু প্রায় এক বছর যাবৎ ড্রেজিং বন্ধ থাকায় চ্যানেলের কিছু স্থানে পলি জমার কারনে নিয়মিতভাবে ৮.৫ মিটার ড্রাফটের জাহাজ এ কন্দরে আসতে পারছিল না। এখন ড্রেজিং মাটি ফেলার জমির ব্যবস্থা হওয়ায় পুরনায় ড্রেজিং কাজ শুরু হয়েছে।

মাননীয় প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি "যে কোন উপায়ে মোংলা বন্দরকে সচল রাখতে হবে"। এর আলোকে মোংলা বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান রিমার এডমিরাল শাহীন রহমান বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি বাস্তবায়নে মোংলা বন্দর কর্তৃপক্ষ সর্বদা সচেষ্ট রয়েছে। ইনার বারে চলমান ড্রেজিং প্রকল্পটি সমাপ্ত হলে ৯.৫ থেকে ১০ মিটার ড্রাফটের জাহাজ অনায়াসে মোংলা বন্দরে আসতে পারবে।

অধিক ড্রাফটের জাহাজ বন্দরে আগমনের ফলে মোংলা বন্দরের আয় বৃদ্ধির পাশিপাশি সরকারি রাজস্ব আয়ও বৃদ্ধি পাবে।


আরও খবর



জয়পুরহাটে হত্যা মামলায় ১৭ জনের যাবজ্জীবন

প্রকাশিত:বুধবার ০৭ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২৩ ফেব্রুয়ারী ২০২৪ | ৪৭জন দেখেছেন

Image

জমি-জমা সংক্রান্ত বিরোধের জের ধরে জয়পুরহাটের পাঁচবিবির সালেহ মোহাম্মদ হত্যা মামলায় ১৭ জনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে তাদের প্রত্যেককে ১০ হাজার টাকা করে জরিমানাও করা হয়।

বুধবার (৭ ফেব্রুয়ারি) দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ-২ আদালতের বিচারক আব্বাস উদ্দীন এ রায় দেন। দণ্ডপ্রাপ্তদের বাড়ি জেলার পাঁচবিবি উপজেলার বিভিন্ন এলাকায়। এদের মধ্যে ২ জন পলাতক রয়েছেন। এছাড়া এ মামলা থেকে ৫ জনকে খালাস দেওয়া হয়েছে।

আদালত ও মামলার বিবরণে জানা গেছে, জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার আয়মারসুলপুর চকপাড়া গ্রামের মৃত আলতাফের ছেলে সালেহ মোহাম্মদের সাথে আসামীদের দীর্ঘদিন থেকে জমি-জমা নিয়ে বিরোধ চলে আসছিল। এ সংক্রান্ত একটি মামলা আদালতে বিচারাধীন ছিল। এরই জের ধরে ২০০৯ সালের ২ মে সকালে সালেহ মোহাম্মদ তার নিজ শ্যালো মেশিন ঘর থেকে বাড়ি ফেরার পথে আসামি মোহাম্মদ আলীর বাড়ির সামনে ওৎ পেতে থাকা সকল আসামিরা তাকে ধরে নিয়ে গিয়ে আমগাছের সাথে হাত-পা বেঁধে দেশীয় অস্ত্র দিয়ে শরীরের বিভিন্ন স্থানে আঘাত করে।

এসময় সালেহ মোহাম্মদ পানি খেতে চাইলে আসামিরা পানির বদলে মরিচ গুলানো পানি জোড়পূর্বক পান করালে সে ছটফট করতে করতে নিস্তেজ হয়ে পড়ে। এরপর স্থানীয়রা তাকে উদ্ধার করে হাসপাতালে নেওয়ার পথে সে মারা যায়। এ ঘটনায় একই তারিখে পাঁচবিবি থানায় ২২ জনের নাম উল্লেখ করে একটি হত্যা মামলা দায়ের করেন নিহতের ভাই আজিজুল হক। এ মামলার দীর্ঘ শুনানি শেষে আদালত এ রায় দেন।

যাবজ্জীবন সাজাপ্রাপ্ত ১৭ আসামিরা হলেন- হাদিউজ্জামান প্রাং, আরিফুল, আবু নাছের প্রাং, শাহজাহান আলী, আশরাফ আলী প্রাং, লাল মোহাম্মদ, মোহাম্মদ আলী প্রাং, জহির প্রাং, শাসছুল আলম প্রাং, সায়েম উদ্দিন প্রাং, ওবাইদুল প্রাং, সইম প্রাং, রহিম প্রাং, আবু সাঈদ প্রাং, আবু বক্কর প্রাং, রানু বেগম ও সাহেরা বেগম।

এছাড়া খালাসপ্রাপ্ত ৫ আসামি হলেন- অমিছা বেগম, শহিদুল ইসলাম, বেলছি বেগম, হাফেজা ফকির ও সবদুল ফকির।


আরও খবর



গভীর রাতে কম্বল নিয়ে মানুষের দ্বারে দ্বারে ঘুরছেন মন্ত্রী আব্দুর রহমান এমপি

প্রকাশিত:বুধবার ০৭ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:বুধবার ২১ ফেব্রুয়ারী ২০২৪ | ৫৪জন দেখেছেন

Image
মো: সজীব মোল্লা : ফরিদপুরের মধুখালীতে যে সময় মানুষ ঘুমায় কম্বল মুড়ি দিয়ে। আর সেই সময় গভীর রাতে কম্বল নিয়ে নির্বাচনী এলাকার ছিন্নমূল মানুষের দ্বারে দ্বারে ঘুরছেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা আব্দুর রহমান এমপি। 

এই শীতে তিনি মধুখালী,বোয়ালমারী ও আলফাডাঙ্গার নেতাকর্মীদের মাধ্যমে বিভিন্ন এতিমখানাসহ প্রত্যন্ত অঞ্চলের অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছেন শীতবস্ত্র (কম্বল) নিয়ে।

৬ জানুয়ারী মঙ্গলবার রাত সাড়ে ১১টার দিকে মধুখালী উপজেলার মেছড়দিয়াসহ কয়েকটি আশ্রয়ণ প্রকল্পের (গুচ্ছগ্রাম) শতাধিক অসহায় ছিন্নমুল মানুষকে নিজহাতে কম্বল তুলে দেন মন্ত্রী আব্দুর রহমান। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মামনুন আহমেদ অনিক, প্রাণী সম্পদ কর্মকর্তা ডা.সুদেব কুমার দাস, মধুখালী থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মো.মিরাজ হোসেন,উপজেলা আওয়াামী লীগের সাধারণ সম্পাদক মোঃ রেজাউল হক বকু প্রমুখ। কম্বল পাওয়া মেছড়দিয়া আশ্রয়ণ প্রকল্পের বাসিন্দা শাহিদা বেগম জানান, দিনের বেলায় শীতের তীব্রতা কমে গেলেও রাতে বাড়ে শীতের তীব্রতা। শীতের শেষ মুহূর্তে শীতের বেগ রাতে একটু বেশি হয়। এই শীতের রাতে মন্ত্রী সাহেবের দেওয়া কম্বল আমাদের অনেকটাই উপকারে আসবে,ধন্যবাদ তাকে। দীর্ঘায়ু কামনা করি। এক প্রতিক্রিয়ায় মন্ত্রী মোঃ আব্দুর রহমান বলেন, ফরিদপুর-১ আসনে আমার নির্বাচনী জনপদের তিন উপজেলার প্রায় ১০/১২ হাজার অসহায় মানুষকে শীত মৌসুমে শীতবস্ত্র (কম্বল) বিভিন্ন মাধ্যমে বিতরণ করা হয়েছে।এখনো বিতরণ চলমান রয়েছে।আজকে বোয়ালমারী উপজেলার কাদিরদীতে এসেছিলাম একটি সংবর্ধনা অনুষ্ঠানে। সেখান থেকে ভাবলাম নিজের হাতে ছিন্নমূল মানুষের হাতে কিছু কম্বল দিয়ে যাই। মৃত্যুর আগ পর্যন্ত এলাকার অসহায় মানুষের মুখে হাসি ফোটাতে এবং সুখ-দুঃখে পাশে থাকতে চাই।

আরও খবর